সোমবার, ২৭ এপ্রিল, ২০০৯

www.7dinerkagaj.com

চমৎকার রাস্তা বেয়ে উপরে গিয়ে চারিপার্শ্বের দৃশ্য দেখে অভিভূত হয়ে গেলাম। আকাশ পরিষ্কার থাকলে নাকি ১০-১২ কি.মি দূরত্বের ভারতীয় টিলাসমূহও দেখা যায়। চূড়ায় বাগান কর্তৃপক্ষের দৃষ্টিনন্দন বাংলো রয়েছে। অনুমতি সাপেক্ষে বাংলো ব্যবহার করা যায়। ছুটির দিনে পরিবারের সাথে কোয়ালিটি টাইম ব্যয় করার জন্য গগন টিলা হতে পারে চমৎকার স্পট।
আকাশ ছোঁয়া গগন টিলা
প্রায় ৯৬০ ফিট উচ্চতার গগন টিলা মৌলভীবাজার জেলার সর্বোচ্চ টিলা যা পূর্বেই জানা ছিল। আগ্রহ ছিল দেখার। ধারণা ছিল সাধারণ একটা টিলা হয়তো উচ্চতার কারণে এতো প্রচার পাচ্ছে।

কিন্তু গিয়ে অবাক হতে হলো। টিলাটি কুলাউড়া উপজেলার গাজীপুর চা বাগানের নিয়ন্ত্রণে রয়েছে। এবং বাগান কর্তৃপক্ষ অতি যত্নের সাথে টিলাটিকে রক্ষণাবেক্ষণ করছেন।








মৌলভীবাজার-কুলাউড়া রোড ভ্রমনপিয়াসীরা ব্যবহার করেন মূলত মাধবকুন্ড জলপ্রপাত দেখার জন্য-যা বড়লেখা উপজেলায় অবস্হিত। এই সড়ক ভ্রমনটুকু খুবই আনন্দদায়ক। ছবি দেখুন।চমৎকার রাস্তা আর চারিপাশের সবুজ কিছু সময়ের জন্য হলেও মনকে সতেজ করে দেবে। এখানকার প্রতিটি চা-বাগান চা চাষের পাশাপাশি রাবার চাষ করে থাকে। নিজের গাড়ি থাকলে কিছু সময়ের জন্য থামিয়ে দেখে নিতে পারেন রাবার গাছ থেকে ল্যাটেক্স তথা রস আহরণ পদ্ধতি। এছাড়া চা-ফ্যাক্টরি’ও দেখার সুযোগ রয়েছে। এই সড়ক ভ্রমন নিঃসন্দেহে উপভোগ্য হবে।